Sunday, December 25, 2016

Amou Haji - যিনি ৬০ বছর যাবত স্নান করেনি! | The Filthiest Man in The World


৮০ বছর বয়েসী ইরানের এক ব্যক্তি গত ৬০ বছর যাবত স্নান করেনি!!
৮০ বছর বয়সী হাজী বিশ্বাস করেন যে, "পরিচ্ছন্নতা তাকে অসুস্থ করে তোলে" । তাই তো তিনি গত ৬০ বছরের মধ্যে একটি বারের জন্যেও স্নান করেননি !! তিনি দক্ষিণ ইরানের দেজগাহ গ্রামে বিচ্ছিন্ন জীবন যাপন করেন।
হাজী জলের সংস্পর্শকে ঘৃণা করেন। এমনকি একটি বার স্নান করার পরামর্শ তাকে দিলে তিনি খুব রেগে যান তাতে । বস্তুত, যদি তিনি স্থির হয়ে বসে থাকেন তবে তাকে একটি শিলা মূর্তি ভেবে আপনি ভুল করতে পারেন খুব সহজে।


কেবল স্নান নয় বরং আরও কিছু ব্যাপার তার অপছন্দের তালিকায় রয়েছে। যেমন তাজা খাদ্য ও বিশুদ্ধ খাবার পানিয়ও রয়েছে তার অপছন্দের তালিকায় । পচা শজারুর মাংস খুব পছন্দ করেন তিনি । স্বাস্থ্য ঠিক রাখার উদ্দেশ্যে তিনি দিনে ৫ লিটার পানি পান করেন কিন্তু শুধুমাত্র একটি বড় মরিচাযুক্ত তৈলপাত্রে তিনি পানি নিয়ে তা পান করে তৃপ্তি পান।


তিনি তামাকের পরিবর্তে পশুর মল দিয়ে তার ধূমপানের নল পূর্ণ করে ধূমপান করেন!! তিনি চুল ছাঁটার জন্য কোনো কাঁচি ব্যবহার করেন না বরং তার পরিবর্তে তিনি একটি খোলা শিখার উপর মাথা রেখে তার চুলগুলো পোড়তে দেন! একটি পুরানো যুদ্ধের শিরস্ত্রাণ শীতের সময় তার মাথা গরম রাখতে সাহায্য করে। 






হাজীর সত্যিকার অর্থে কোনো ঘর নেই থাকার জন্য। পৃথিবীটাই তার বাড়ি বাস করার জন্য। তিনি মাটিতে একটি গর্তের মধ্যে বসবাস করেন এবং জীবনের বাস্তবতার সঙ্গে তার তেমন একটা যোগাযোগ নেই । কখনও কখনও তিনি একটি খোলা ইটের খুপরির মাঝে ঘুমান যা গ্রামের লোকরা তার জন্য নির্মাণ করেছে। তিনি “Amou Haji” হাজী হিসাবে পরিচিত গ্রামে। 'Amou' একটি ফার্সি শব্দ যা দ্বারা বোঝানো হয় “বয়সী মানুষের জন্য স্নেহ” ।
ভিন্ন জীবনধারা হাজীর খুব পছন্দ। গ্রামবাসীরা বলেন, যৌবনে তাকে গুরুতর মানসিক বাধা-বিপত্তির সম্মুখীন হতে হয়েছিল ।যা তাকে এমন জীবন যাপন করতে বাধ্য করে তোলে । এমনকি পৃথিবীর অনেক ধনী মানুষদের চেয়ে তিনি অনেক সুখি আছেন বলে মনে করেন। তার কোনো কিছু হারানোর ভয় নেই। তাই তিনি অন্যদের চেয়ে অনেক সুখি। 

No comments:

Post a Comment